শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৮:০৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
আন্তর্জাতিকভাবে পুরস্কার পেল সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১ পেকুয়ায় শহীদ ওয়াসিমের কবর জিয়ারত ও পরিবারের সাথে সাক্ষাত করলেন ছাত্রদলের কেন্দ্রিয় নেতৃবৃন্দ ইনানী সৈকতে গোসলে নেমে পর্যটকের মৃত্যু নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিরাপদ পর্যটনের জন্য ‘সমুদ্র সন্ধ্যা’ রোহিঙ্গা ক্যাম্প থেকে জি থ্রি রাইফেল সহ আরসা কমান্ডার আটক টেকনাফের পাহাড়ে জেল ফেরত যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার টেকনাফে ৭ লাখ টাকা মালামাল নিলামে সর্বোচ্চ ডাককারি স্থল বন্দরের বিশিষ্ট আমদানি ও রপ্তানি কারক সিআইপি ওমর ফারুক টেকনাফের নিকটবর্তী মিয়ানমারের ‘লালদিয়া’ নিয়ন্ত্রণে তীব্র সংঘাত : গুলি আসছে স্থলবন্দর ও আশে-পাশের এলাকায় কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রাসেদ হত্যা মামলায় গ্রেপ্তার

সমুদ্রপথে মালয়েশিয়া যাত্রায় ব্যর্থ ৩০ রোহিঙ্গা উদ্ধার

টেকনাফ প্রতিনিধি : উখিয়া-টেকনাফের বিভিন্ন রোহিঙ্গা শিবির থেকে সমুদ্র পথে মালয়েশিয়া যাওয়ার প্রাক্কালে ব্যর্থ হয়ে দালালসহ ৩০ জন রোহিঙ্গাকে আটক করেছে বাংলাদেশ কোস্টগার্ড সদস্যরা।

মঙ্গলবার (২৭ এপ্রিল) সকাল ৭ টায় টেকনাফ বাহারছড়া ইউনিয়নের বড়ডেইল সমুদ্র সৈকত এলাকা থেকে ফিশিং ট্রলারসহ তাদের আটক করা হয়।

আটককৃত রোহিঙ্গারা হলেন, জায়নুব, মো. সালমান, ইসমত আরা, নুরকলিমা, হাসিনা, রাসেদা, আছমা, ছোনোয়ারা, রাবেয়া, রমজানা, দিন খায়াজ, রাইজু, নুর চাদেকা, মোশারফা, রফিকা, নুর ফাতেমা, রোকিয়া বেগম, তসলিমা, ইয়াসমিন, তাসলিমা, মো.হাফসা, আরকান বিবি, চোমুদা খাতুন, সুমাইরা, মো. জমির, আবুল ফোয়েজ, মোস্তেফা, রাসেল, ইউনুস, রায়হান। তারা সবাই উখিয়া-টেকনাফের বিভিন্ন ক্যাম্পের বাসিন্দা। এদের মধ্যে ৪জন দালাল ও ৪ জন শিশু রয়েছে।

বাংলাদেশ কোস্টগার্ড সদরদপ্তরের মিডিয়া কর্মকর্তা লেঃ কমান্ডার বিএন আমিরুল হক এসব তথ্য নিশ্চিত করে জানান, ‘সমুদ্রপথে মালয়েশিয়া যাওয়ার প্রাক্কালে ব্যর্থ হয়ে টেকনাফ সমুদদ্র সৈকতের তীর থেকে দালালসহ ৩০ জন রোহিঙ্গাকে আটক করা হয়েছে। সম্প্রতি সময় সমুদ্র পথে মালয়েশিয়া যাত্রাকালে বঙ্গোপসাগরে জলদস্যুদের কবলে পরে ট্রলারটি। এসময় তাদের মালপত্র লুট করে ইঞ্জিন বিনষ্ট করে দেয়। পরে তারা ভেসে কূলে ভীড়লে তাদের আটক করা হয়। এ বিষয়ে আইনি প্রস্তুতি চলছে।

এ ব্যাপারে টেকনাফ বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের পরিদর্শক নুর মোহাম্মদ জানান,‘সমুদ্র পথে মালয়েশিয়াগামী ৩০ জন রোহিঙ্গাসহ একটি ট্রলার আটক করা হয়েছে। তারা কোন মিয়ানমার থেকে অনুপ্রবেশ করছিল কিনা সেটি তদন্ত চলছে।’

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888